আজ   ,
সংবাদ শিরোনাম :
«» ঝিকরগাছা শংকরপুরে জাতীয় শোক দিবস পালিত «» প্রশ্ন ফাঁস: জনতা ব্যাংকের পরীক্ষা ফের নেওয়ার নির্দেশ «» ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা «» অটলবিহারী বাজপেয়ী আর নেই «» হোমনা-তিতাসে অধ্যক্ষ আবদুল মজিদ নেতৃত্বে শতাধিক শোক দিবস অনুষ্ঠানে অংশ গ্রহণ «» বেসরকারি শিক্ষকদের ঈদ উৎসব «» কেন্দ্রীয় শহীদ মিনারে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ «» সিন্ডিকেটের খপ্পরে ১৩৫৩ কোটি টাকার প্রকল্প «» সাংবাদিক পরিবারে ১ লাখ টাকা অনুদান দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন নরসিংদী-৪ আসনের এমপি «» “শিক্ষাবিস্তার ও বেকারত্ব হ্রাসে কিন্ডারগার্টেনের অবদান”

ওবায়দুল কাদেরের উপন্যাস নিয়ে চলচ্চিত্র-শিক্ষার কণ্ঠস্বর

অনলাইন ডেস্ক

সেতুমন্ত্রী ও লেখক ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে এবার নির্মাণ করা হচ্ছে চলচ্চিত্র। উপন্যাসের নামের সঙ্গে মিল রেখে ছবির নাম রাখা হয়েছে ‘গাঙচিল’। ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। তিনি জানান, আগামী নভেম্বরে ছবির শুটিং শুরু হবে। এই ছবিতে অন্যতম চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক ফেরদৌস।
ছবিটির জন্য উপন্যাস থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান ও ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। চিত্রনাট্য তৈরির কাজ এ মাসেই শেষ হবে।
নোয়াখালী অঞ্চলে গাঙচিল নামে একটা চর আছে। ওখানকার মানুষের জীবনের নানা বিষয় ‘গাঙচিল’ উপন্যাসে উঠে এসেছে। ওই এলাকার মানুষকে যেভাবে ঝড়, বন্যা আর জলোচ্ছ্বাসের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়, সেসব সংগ্রামই উপন্যাসের উঠে এসেছে। গল্পটা রোমান্টিক ধাঁচের। ২০১৫ সালের অমর একুশে গ্রন্থমেলায় সময় প্রকাশন থেকে প্রকাশিত হয় উপন্যাসটি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ