আজ   ,
সংবাদ শিরোনাম :

গ্রিসে শারদীয় দুর্গাপূজা উদযাপন

অনলাইন ডেস্ক
ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গ্রিসে উদযাপিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে গ্রিসের হিন্দু কমিউনিটি নানা কর্মসূচি গ্রহণ করে। পূজামণ্ডপে পূজারি ও ভক্তরা সমবেত হয়ে ধর্মীয় অর্চনার মধ্য দিয়ে নিজেদের দেশ ও জাতির কল্যাণের জন্য প্রার্থনা করে।
গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা সপরিবারে ১৭ অক্টোবর পূজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত গ্রিসে বসবাসকারী বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদেরকে অভিনন্দন জানান।
প্রবাসে বসবাস করেও ধর্মীয় এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে আবহমান বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিদেশের মাটিতে তুলে ধরার প্রয়াসকে সাধুবাদ জানান রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।
বাংলাদেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতির কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, বিভিন্ন ধর্মের মানুষের পারস্পারিক সম্প্রীতি এবং উৎসবের আমেজে ধর্মীয় অনুষ্ঠান আয়োজনের সংস্কৃতি ধরে রাখার জন্য সবাইকে একযোগে কাজ করে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে একটি উন্নত দেশের কাতারে উন্নীত করার লক্ষ্যে সবাইকে এক যোগে কাজ করার আহ্বান জানান তিনি।
এ সময় বক্তব্য দেন, দূতাবাসের কাউন্সিলর (শ্রম) ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী, সচিব সুজন দেবনাথ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি হাজী মো. আব্দুল কুদ্দুস এবং হিন্দু কমিউনিটি ইন গ্রিসের সভাপতি শ্রী কাজল বিশ্বাস।
এথেন্সের ওমানিয়াতে অনুষ্ঠিত এই পূজায় জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল স্তরের মানুষের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। গ্রীসে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ব্যবসায়ী এবং বিভাগ ভিত্তিক আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ ও উৎসবে যোগদান করেন।
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ