আজ   ,
সংবাদ শিরোনাম :
«» রায়পুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু «» ৬০ বছরেই ছাড়তে হবে প্রধান শিক্ষকদের দায়িত্ব «» ৬০ বছরেই ছাড়তে হবে প্রধান শিক্ষকদের দায়িত্ব «» সোনারগাঁয়ে শিক্ষকদের সাথে আবু নাইম ইকবালের মতবিনিময় সভা «» মাননীয় প্রধানমন্ত্রী বরাবর বাবেশিকফো ছাতক উপজেলার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান «» অতিরিক্ত ৪% কর্তনের প্রজ্ঞাপন বাতিল ও জাতীয়করণের দাবীতে শিক্ষক কর্মচারি ফোরাম এর সংবাদ সম্মেলন, মানববন্ধন এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান «» রায়পুর সরকারী কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত «» কোচিংয়ের সব দায় শিক্ষকের নয় «» অনুমোদন পেল আরও তিন ব্যাংক «» অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান ৮ জুলাই-শিক্ষার কণ্ঠস্বর

  অনলাইন ডেস্ক

দেশের চলচ্চিত্রাঙ্গ

নের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ আগামী ৮ জুলাই প্রদান করা হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

অনুষ্ঠানে ২০১৬ সালে যে সব চলচ্চিত্র ও অভিনেতা, শিল্পী, কলাকুশলীরা বিজয়ী হয়েছেন,তাদের পুরস্কার প্রদান করা হবে। গত ৪ এপ্রিল তথ্য মন্ত্রণালয় এই পুরস্কার প্রাপ্তদের চূড়ান্ত তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে।

জাতীয় চলচ্চিত্র বিভাগে নিয়মিত ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়ে থাকে। তবে ২০১৬ সালের জন্য ২৬টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হচ্ছে।খবর বাসসের

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তজার্তিক সস্মেলন কেন্দ্রে পুরস্কার বিতরনের অনুষ্ঠান আয়োজন করছে যৌথভাবে তথ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি)।

২০১৬ সালে সর্বাধিক ৭টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে ‘আয়নাবাজি’ ছবিটি। এ ছাড়া ৪টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ছবিটি। ৩টি করে পুরস্কার পাচ্ছে তৌাকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ এবং গৌতম ঘোষ পরিচালিত ‘শংখচিল’ ছবিটি।এ ছাড়াও শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’ এবং অমিতাভ চৌধুরী এই ছবির জন্য পাচ্ছেন পরিচালকের পুরস্কার।

‘অজ্ঞাতনামা’ ছবিরর জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী। ‘অস্তিত্ব’ ছবির জন্য নুসরাত ইমরোজ তিশা ও ‘শংখচিল’ ছবির জন্য কুসুম শিকদার যুগ্মভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন।

২০১৬ সালে যুগ্মভাবে আজীবন সন্মাননা পাচ্ছেন নায়িকা ফরিদা আখতার ববিতা এবং নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ