আজ   ,
সংবাদ শিরোনাম :
«» ঝিকরগাছা শংকরপুরে জাতীয় শোক দিবস পালিত «» প্রশ্ন ফাঁস: জনতা ব্যাংকের পরীক্ষা ফের নেওয়ার নির্দেশ «» ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা «» অটলবিহারী বাজপেয়ী আর নেই «» হোমনা-তিতাসে অধ্যক্ষ আবদুল মজিদ নেতৃত্বে শতাধিক শোক দিবস অনুষ্ঠানে অংশ গ্রহণ «» বেসরকারি শিক্ষকদের ঈদ উৎসব «» কেন্দ্রীয় শহীদ মিনারে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ «» সিন্ডিকেটের খপ্পরে ১৩৫৩ কোটি টাকার প্রকল্প «» সাংবাদিক পরিবারে ১ লাখ টাকা অনুদান দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন নরসিংদী-৪ আসনের এমপি «» “শিক্ষাবিস্তার ও বেকারত্ব হ্রাসে কিন্ডারগার্টেনের অবদান”

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান ৮ জুলাই-শিক্ষার কণ্ঠস্বর

  অনলাইন ডেস্ক

দেশের চলচ্চিত্রাঙ্গ

নের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ আগামী ৮ জুলাই প্রদান করা হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

অনুষ্ঠানে ২০১৬ সালে যে সব চলচ্চিত্র ও অভিনেতা, শিল্পী, কলাকুশলীরা বিজয়ী হয়েছেন,তাদের পুরস্কার প্রদান করা হবে। গত ৪ এপ্রিল তথ্য মন্ত্রণালয় এই পুরস্কার প্রাপ্তদের চূড়ান্ত তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে।

জাতীয় চলচ্চিত্র বিভাগে নিয়মিত ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়ে থাকে। তবে ২০১৬ সালের জন্য ২৬টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হচ্ছে।খবর বাসসের

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তজার্তিক সস্মেলন কেন্দ্রে পুরস্কার বিতরনের অনুষ্ঠান আয়োজন করছে যৌথভাবে তথ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি)।

২০১৬ সালে সর্বাধিক ৭টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে ‘আয়নাবাজি’ ছবিটি। এ ছাড়া ৪টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ছবিটি। ৩টি করে পুরস্কার পাচ্ছে তৌাকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ এবং গৌতম ঘোষ পরিচালিত ‘শংখচিল’ ছবিটি।এ ছাড়াও শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’ এবং অমিতাভ চৌধুরী এই ছবির জন্য পাচ্ছেন পরিচালকের পুরস্কার।

‘অজ্ঞাতনামা’ ছবিরর জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী। ‘অস্তিত্ব’ ছবির জন্য নুসরাত ইমরোজ তিশা ও ‘শংখচিল’ ছবির জন্য কুসুম শিকদার যুগ্মভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন।

২০১৬ সালে যুগ্মভাবে আজীবন সন্মাননা পাচ্ছেন নায়িকা ফরিদা আখতার ববিতা এবং নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ