আজ   ,
সংবাদ শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে নৌকার তরে নারীকুলের আনন্দোৎসব

ঠাকুরগাঁও প্রতিনিধি :

সামনে জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে প্রত্যেকটি রাজনৈতিক সংগঠন তাদের মত করে নির্বাচনী প্রচারণা করছে। ঠিক তেমনি এবার ঠাকুরগাঁওয়ে যুব মহিলা লীগ এক ব্যতিক্রম কমসূচি পালন করেছে। নারী সমাজকে ঐক্যবদ্ধ করতে যুব মহিলা লীগের কর্মীরা এলাকার নারীদের একত্রিত করেছে। আর এতে পরিণত হয়েছে নারীদের আনন্দ মেলায়। নারীদের এই আয়োজনে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের বার্তাগুলো তুলে ধরা হয়েছে এবং নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য উদ্বুদ্ধ করা হয় নারীদের। আর এই নারী মেলার স্লোগান ছিল ‘নৌকার তরে নারীকুলের আনন্দোৎসব’।

সোমবার বিকেলে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা যুব মহিলা লীগের আয়োজনে বকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একত্রিত হয় কয়েক হাজার নারী।

হরিপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি জেসমিন আক্তার শিখার সভাপতিত্বে নারী মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও-২ আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু।

এছাড়াও বক্তব্য দেন, হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল, সহ-সভাপতি নাজিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোজাফ্ফর আহমেদ মানিক, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাইয়ুম পুষ্প, ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম, হরিপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক খোকন পাল, যুগ্ম আহ্বায়ক এসহানুল হক বাবু, জেলা মহিলা লীগের সদস্য ইসমত আরা ইসলাম, নাসরিন আক্তার প্রমুখ।

নারী রকেয়া আক্তার বলেন, গ্রামাঞ্চলে হাজারো নারীদের একত্রিত করা খুব সহজ একটি ব্যাপার নয়। এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। নারী মেলা থেকে আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন সম্পর্কে জানতে পেরেছি।

তিশা ইসলাম নামে আরেক নারী বলেন, আ.লীগ নারীদের উন্নয়নে অনেক কিছু করেছে, যা অজানা ছিল। যুব মহিলা লীগের এমন উদ্যোগে তিনি খুশি।

ঠাকুরগাঁও-২ আসনের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু বলেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশে নারী উন্নয়নে বিপ্লব ঘটিয়েছে। নারী উন্নয়নের ক্ষেত্রে সরকার যেসব যুগান্তকারী প্রদক্ষেপ বাস্তবায়ন করেছে, সেসব উন্নয়নের বার্তাগুলো আমরা আমাদের নারী কর্মীদের মাধ্যমে নারী সমাজের কাছে তুলে ধরার জন্য এই অনুষ্ঠানের আয়োজন। সেই সঙ্গে আগামী নির্বাচনে এলাকার নারী সমাজ কেন ঐক্যবদ্ধ ভাবে নৌকায় ভোট দিবে, সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার জন্য আমরা নারী সমাজকে ঐক্যবদ্ধ করছি।

অনুষ্ঠানে সার্বিক সহযোগি করে হরিপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ