আজ   ,
সংবাদ শিরোনাম :
«» জলাতঙ্ক থেকে বাঁচার উপায় «» সাহিত্যের আন্তর্জাতিক পরিমণ্ডলে মোস্তফা কামালের ‘থ্রি নভেলস’ «» ডিজিটাল নিরাপত্তা আইন পাসের প্রতিবাদে পটুয়াখালীর বাউফলে মানববন্ধন ও প্রতিবাদ সামবেশ «» দুমকিতে ডাব খাওয়ার অপরাধে দু’ছাত্রকে মারধর,শিক্ষার্থীদের বিক্ষোভ, ধাওয়া-পাল্টা «» কলাপাড়ায় সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচার ও উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় সভা «» স্বরুপকাঠীতে শিক্ষক সমিতির ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত «» নদী বিষয়ক বইমেলা উদ্বোধন «» নরসিংদীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট এর উদ্বোধন «» ঢাকায় সাপের দংশনে প্রাণ গেল কলেজছাত্রের «» লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঠাকুরগাঁয়ের কৃতি শিক্ষার্থী কৃপা’র জাতীয় শিশু প্রতিযোগীতা ২০১৮-তে ২য় স্থান অধিকার

 

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের সুনামধন্য বিদ্যাপিঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সানজিদা মারিয়া কৃপা (১০) জাতীয় শিশু প্রতিযোগীতা ২০১৮ “উপস্থিত অভিনয়”- এ ২য় স্থান অধিকার করেছে।
গত ১৩ মে রোজ রবিবার ঢাকা শিশু একাডেমীতে সারা দেশের ৮ টি বিভাগের জাতীয় পর্যায়ের শিশুরা এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলা থেকে উপস্থিত অভিনয়ে সানজিদা মারিয়া কৃপা ২ স্থান লাভ করে।
গত ১৫ মে বিজয়ী কৃতি শিক্ষার্থিদের মাঝে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বাংলাদেশ শিশু একাডেমী’র চেয়ারম্যান সেলিনা হোসেন, বাংলাদেশ শিশু একাডেমী’র পরিচালক আনজীর লিটন সহ আরও অনেকে।
উল্লেখ্য, সানজিদা মারিয়া কৃপা বাংলাদেশ শিশু একাডেমী, ঠাকুরগাঁও থেকে গত জানুয়ারিতে জাতীয় শিশু প্রতিযোগীতায় জেলা পর্যায়ে উপস্থিত অভিনয়ে ‘ক’ বিভাগে প্রথম স্থান অধিকার করে সনদ পত্র লাভ করে এবং রংপুর বিভাগ থেকে বিভাগীয় পর্যায়ে উপস্থিত অভিনয়ে ‘ক’ বিভাগে প্রথম স্থান অধিকার করে সনদ পত্র লাভ করে এবং ঢাকা শিশু একাডেমীতে অংশগ্রহনের সুযোগ লাভ করে।
জানা যায়, কৃপা ২০০৮ সালে ঠাকুরগাঁও হাজীপাড়া এলাকায় মুসলিম সমভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। কামরুল হাসান ও লুবনা আক্তারের দুই সন্তানের মধ্যে কৃপা ছোট। কিন্তু ছোট হলেও তার স্বপ্নটি অনেক বড়। তার বড় ভাই লাবিব হোসেন ঠাকুরগাঁও জেলা স্কুলের ৯ম শ্রেণীর ছাত্র। কৃপা ঠাকুরগাঁওয়ের সুনামধন্য বিদ্যাপিঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ ছাত্রী।
২০১২ সালে সে নিজের হাতে প্রথম আর্ট করে সে চিত্রাঙ্গন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে। এরপর থেকে সে আার্ট এর পাশাপাশি উপস্থিত অভিনয়, কবিতা আবৃতি করা, সুন্দর হাতের লেখা সহ বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের প্রতিযোগিতায় অংশ গ্রহন করা শুরু করে। তার প্রতিটি প্রতিযোগিতায় সে প্রথম স্থান অধিকার করতে করতে আজ তার কাছে প্রায় শতাধিকেরও বেশি সার্টিফিকেট রয়েছে। সেগুলোর মধ্যে তার হাতে সার্টিফিকেট তুলে দিয়েছেন প্রাক্তন জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস, আব্দুল আউয়াল,  কোনটি তুলে দিয়েছেন ঠাকুরগাঁও ১ আসনের এমপি বাংলাদশ আঃলীগের প্রেসিডিয়াম সমস্য রমেশ চন্দ্র সেন। ঠাকুরগাঁও ২ আসনের এমপি আলহাজ দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও ৩ আসনের এমপি ইয়াছিন, ৩০১ এর সেলিনা জাহান লিটা। ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি আবু তোরাব মানিক সহ সকল গুণী ব্যাক্তিদের হাতে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ