আজ   ,
সংবাদ শিরোনাম :

নতুন নামে ওয়ার্ল্ড টি২০

  অনলাইন ডেস্ক

 

 

 

শেষ পর্যন্ত নামটা বদলেই ফেলল আইসিসি। গতকাল ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থার তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, পরবর্তী আসর থেকে ওয়ার্ল্ড টি২০ নামটা আর থাকছে না। একে ‘টি২০ বিশ্বকাপ’ নামে ডাকা হবে। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় গড়াবে এই প্রতিযোগিতার সপ্তম আসর। সে টুর্নামেন্ট থেকে ‘ওয়ার্ল্ড টি২০’ টি২০ ওয়ার্ল্ড কাপ হিসেবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে। নারীদের টুর্নামেন্টের ক্ষেত্রে একই নাম কার্যকর হবে।

এদিকে আইসিসির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসিস বলেন, ‘আমি মনে করে টি২০ বিশ্বকাপ খেলোয়াড়দের জন্য দারুণ একটা প্ল্যাটফর্ম। নামটা নতুন আঙ্গিকে আসছে, এটা ইতিবাচক দিক।’

ভারতের ক্যাপ্টেন বিরাট কোহলিও এ নিয়ে কথা বলেছেন। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘২০০৭ সালে ভারত প্রথম ওয়ার্ল্ড টি২০ জিতেছিল। সামনে অস্ট্রেলিয়ায় এই টুর্নামেন্ট। সেখান থেকে এটি হবে টি২০ বিশ্বকাপ।’

আইসিসির ওয়েবে এতদিন ওয়ার্ল্ড টি২০ নাম থাকলেও ভারতীয় উপমহাদেশে এটি টি২০ ওয়ার্ল্ডকাপ নামে বেশি পরিচিত ছিল। ক্রিকেটপ্রেমীদের মুখে মুখে এ নামটিই শোভা পেত বেশি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ