আজ   ,
সংবাদ শিরোনাম :

পঞ্চাশের আগেই পাঁচ উইকেট শেষ বাংলাদেশের

অনলাইন ডেস্ক

 

 

 

ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাট করেছেন বাংলাদেশ ওপেনার ইমরুল কায়েস। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পুরোপুরি ব্যর্থ তিনি। দলকে ভরসা দিতে পারেননি আরেক ওপেনার লিটন দাসও। এরপর ব্যাটে আসা নাজমুল হোসেন ও অধিনায়ক মাহমুদুল্লাহও ক্রিজে এসেই ফিরে যান। ঘুরে দাঁড়ানোর আশা দেখানো মুমিনুলও ফেরেন এরপর। তাতে শুরুতে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। তাদের বিদায়ের পর মুশফিকুর রহিম ও আরিফুল হক ব্যাট করছেন। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ৫৩ রান তুলেছে।

জিম্বাবুয়ের প্রথম ইনিংস শেষ হওয়ার পরে ব্যাটে নেমে ২ রান করে  মধ্যাহ্ন বিরতীতে যায় দু’দল। এরপর বিরতীর পরেই দলের ৮ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে সাতারার বলে বোল্ড হয়ে ফেরেন ইমরুল কায়েস। তার আউটের পরে নিজের ৯ রানে ও দলের ১৪ রানে ফেরেন লিটন দাস। এরপর দলের ১৯ রানের মাথায় ফেরেন নাজমুল হোসেন ও মাহমুদুল্লাহ। নাজমুল হোসেন করেন ৫ রান। এরপর মুমিনুল ও মুশফিক গড়েন ২০ রানের জুটি। দলের ৪৯ রানের মাথায় ফেরেন মুমিনুল। মুশফিক ১৭ রানে ব্যাট করছেন।

এর আগে প্রথম ইনিংসে ২৮২ রান তুলতে পারে জিম্বাবুয়ে। প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দিন শেষ করে জিম্বাবুয়ে। এরপর দ্বিতীয় দিনের প্রথম সেশনে তাদেরকে ২৮২ রানের মধ্যে অলআউট করার কৃতিত্ব বাংলাদেশ বোলারদের। দলের হয়ে তাইজুল ইসলাম নেন ৬ উইকেট। জিম্বাবুয়ের শেষ পাঁচ উইকেটের চারটিই নেন তিনি। এছাড়া অভিষেক টেস্ট খেলতে নামা নাজমুল ইসলাম অপু নেন ২টি উইকেট।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ