আজ   ,
সংবাদ শিরোনাম :

প্রাথমিক শিক্ষকদের দাবি অপূর্ণ থাকবে না: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

আগামী দিনে প্রাথমিক শিক্ষকদের কোনো দাবি সরকার অপূর্ণ রাখবে না বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে সহকারী শিক্ষকদের বেতন ১১ তম গ্রেডে নির্ধারণ, প্রধান শিক্ষকদের দশম গ্রেড প্রদানসহ বেশকিছু প্রস্তাব তুলে ধরা হয়।

প্রতিমন্ত্রী বলেন, সরকার প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধিসহ প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদায় উন্নত করেছেন। প্রাথমিক বিদ্যালয় ভৌত অবকাঠামো নির্মাণ, আইসিটি ক্লাস রুম, প্রাক প্রাথমিক শ্রেণির শিক্ষক নিয়োগ, দপ্তরি কাম প্রহরী নিয়োগসহ বিভিন্ন উন্নয়ন সাধন করছে। আগামী দিনে প্রাথমিক শিক্ষকদের কোনো দাবি সরকার অপূর্ণ রাখবে না।

তিনি বলেন, শিক্ষকরা যেমন প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধাশীল, প্রধানমন্ত্রীও শিক্ষকদের ব্যাপারে যথেষ্ট আন্তরিক। শিক্ষকদের সব দাবি-দাওয়া নিয়ে ইতোমধ্যে মন্ত্রণালয় কাজ শুরু করেছে। অচিরেই এসব দাবি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।

প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনোয়ারুল ইসলাম তোতার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন, সাইমুম সরওয়ার কমল, আনোয়ারুল আবেদীন খান তুহিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মেদ, সমিতির সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী, প্রতিমন্ত্রীর স্ত্রী সুরাইয়া সুলতানা প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ