আজ   ,
সংবাদ শিরোনাম :

বন্ধ হচ্ছে গুগল প্লাস!

  অনলাইন ডেস্ক

 

গুগল ফ্রান্স তাদের অফিসিয়াল গুগল প্লাস পেজ বন্ধ করার ঘোষণা দিয়েছে। গুগল ফ্রান্স এক পোস্টে লিখেছে, চলতি সপ্তাহে গুগল প্লাস সেবা বন্ধ হচ্ছে। আরও বিস্তারিত আপডেট পেতে এ পেজের অনুসারীদের ফেসবুক ও টুইটার পেজ অনুসরণ করতে বলা হয়েছে।

তবে কি কারণে এমন ঘোষণা তা বলা হয়নি ওই পোস্টে। কারণ না বলা হলেও ওই পেজ বন্ধের কিছুটা ইঙ্গিত পাওয়া গেছে। গুগল ফ্রান্স তাদের গুগল প্লাস পেজে পোস্ট করা প্রায় বন্ধ করে দিয়েছে। পেজটিতে সর্বশেষ ৪৬ সপ্তাহ আগে পোস্ট করা হয়েছিল।

ফ্রান্সে গুগল প্লাসে বন্ধের ঘোষণার পর প্রযুক্তি বিশেষজ্ঞরা ধারণা করছেন, একটি দেশে গুগল প্লাস পেজ বন্ধের ঘোষণার পর অন্যান্য দেশেও পেজ বন্ধের ঘোষণা আসতে পারে।

২০১১ সালে যাত্রা শুরু করে গুগল প্লাস। জিমেইল অ্যাকাউন্ট খোলার সাথে সাথে গুগল প্লাসেও ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে যেত। এমন কৌশলের পর গুগলের এ সেবাটি বন্ধ হওয়ার পথে।

গত কয়েক বছর ধরে শেয়ারবাজারে গুগল প্লাসের শেয়ারের দাম নিম্নমুখী ছিল। এছাড়া অন্যান্য সোশ্যাল মিডিয়ার সঙ্গে প্রতিযোগিতায় টিকতে পারছিল না গুগলের এই সামাজিক যোগাযোগ মাধ্যম।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ