আজ   ,
সংবাদ শিরোনাম :

বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণ

অনলাইন ডেস্ক

আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে ‘বইপড়া’ কর্মসূচির আওতায় বৃহস্পতিবার বই বিতরণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণের অংশ হিসেবে ওই শিক্ষাপ্রতিষ্ঠান মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, বিকাশ লিমিটেডের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম, শিশুসাহিত্যিক আলী ইমাম, শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী শাখা) মো. আবুবকর সিদ্দিক। সভাপতিত্ব করেন আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর হাছিবুর রহমান।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র ৪০ বছর ধরে সারা দেশে স্কুল ও কলেজ ছাত্রছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে।

দেশভিত্তিক বইপড়া কার্যক্রমের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারা দেশে এ কর্মসূচির আওতায় প্রায় ১৪,০০০ শিক্ষাপ্রতিষ্ঠানে ২৫ লাখ ছাত্রছাত্রী অন্তর্ভুক্ত রয়েছে।

স্কুল ও কলেজ ছাত্রছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’এর সঙ্গে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮০০০ বইসহ ৫ বছরে এ পর্যন্ত প্রায় ১৭৮,০০০ কপি বই প্রদান করেছে বিকাশ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ