আজ   ,
সংবাদ শিরোনাম :

বড় জয়ে সিরিজ শুরু টাইগারদের

অনলাইন ডেস্ক

 

 

 

 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ এক জয় দিয়ে সিরিজ শুরু করেছে বাংলাদেশ টাইগাররা। ক্যারিয়ারে ২০০ ওয়ানডে ক্যাপ পরা অধিনায়ক মাশরাফিকে জয় উপহার দিয়েছেন মুশফিক-মুস্তাফিজরা। প্রথমে মাশরাফি-মুস্তাফিজের বোলিং তোপে দুইশ’ রানের আগে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। এরপর ফিফটি করে ৫ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন মুশফিক।

রোববার শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট নেয় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু মাশরাফির সঙ্গে মুস্তাফিজ-সাকিবদের দারুণ বোলিংয়ে ৯ উইকেটে ১৯৫ রানে থামে তারা। অলআউট না হলেও রান বাড়াতে পারেনি তারা। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম-লিটন সতর্ক শুরু করেন। দু’জনে তুলে ফেলেন ৩৭ রান। এরপর চেজের বলে ১২ রানে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। তার আউটের পরই ক্রিজে এসে নিজের ৪ রানের মাথায় বোল্ড হন ইমরুল কায়েস।

ওই ধাক্কা লিটন-মুশফিক মিলে সামাল দেন। দু’জনে যোগ করেন ৪৭ রান। এরপর দারুণ খেলতে থাকা লিটন নিজের ৪১ রানে উইকেট বিলিয়ে ফেরেন। শট খেলতে গিয়ে বোল্ড হন তিনি। সাকিবও ফেরেন উইন্ডিজকে উইকেট উপহার দিয়ে। তার আগে মুশফিকের সঙ্গে গড়েন ৫৭ রানের জুটি। ক্রিজে এসে দ্রুত রান তুলতে শুরু করেন সাকিব। শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ২৬ বলে ৩০ রান করে।

সাকিবের পর উইকেটে আসা সৌম্যরও একই রোগ। ভালো শুরু করলেন কিন্তু যোগ দিলেন আত্মহত্যার মিশিলে। উইকেট আগলে পড়ে থাকলেন কেবল মুশফিক। সৌম্য শট খেলতে গিয়ে চেজের বলে ফেরার আগে করেন ১৩ বলে ১৯ রান। শেষে মাহমুদুল্লাহকে নিয়ে নিরাপদে বাংলাদেশ দলকে জয়ের বন্দরে ভেড়ান মুশফিক।

তিনি খেলেন হার না মানা ৫৫ রানের ইনিংস। দারুণ সতর্ক এই রান করার পথে চারটি চারের শট খেলেন তিনি। এছাড়া মাহমুদুল্লাহ ২১ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওপেনার শাই হোপ করেন দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান। এছাড়া কেমো পল ৩৬ এবং রোস্টন চেজ খেলেন ৩২ রানের ইনিংস। বাংলাদেশের হয়ে মাশরাফি ও মুস্তাফিজ তিনটি করে উইকেট নেন। এছাড়া সাকিব, মিরাজ এবং রুবেল নেন একটি করে উইকেট।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ