আজ   ,
সংবাদ শিরোনাম :

মুশফিকের রেকর্ডে ৫২২ রানে ব্যাট ছাড়ল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

 

 

 

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২২ রানের পাহাড় সমান রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ দল। দলের হয়ে দারুণ এক ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পেয়েছেন তিনি। করেছেন টেস্টে দেশের হয়ে সর্বোচ্চ রান। তিনি ২১৯ রানের হার না মানা ইনিংস খেলেন।

প্রথম দিন সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন মুশফিক। দ্বিতীয় দিনে এসে সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন। তার সঙ্গে ক্রিজে ছিলেন মেহেদি মিরাজ। তিনি অপরাজিত থাকেন ৬৮ রানে। তার আগে অধিনায়ক মাহমুদুল্লাহর ৩৬ রান করে ফিরে যান। এর আগে প্রথম দিনে মুমিনুল হক খেলেন ১৬১ রানের দারুণ এক ইনিংস।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে রোববার শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু ইনিংসের শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টাইগাররা। ওপেনার লিটন দাস করেন ৯ রান। ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুন শূন্য রানেই ফিরে যান। সেখান থেকে চতুর্থ উইকেটে ২৭৬ রানের জুটি গড়েন মুমিনুল ও মুশফিকুর। সেঞ্চুরি পান দুই ব্যাটসম্যানই। ওই তিন উইকেট নিয়েই প্রথম দিন শেষ করতে পারতো বাংলাদেশ। কিন্তু শেষ বিকেলে দ্রুত দুই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

বাংলাদেশ দল এ ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামে। দ্বিতীয় টেস্টের দলে মুস্তাফিজের সুযোগ পাওয়া অনুমিত ছিল। তিনি ফিরেছেন দলে। সঙ্গে ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও পেসার খালেদ আহমেদের অভিষেক হয়েছে। দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এছাড়া প্রথম টেস্টের দলে থাকা পেসার আবু জায়েদ ও স্পিনার নাজমুল ইসলাম নেই দলে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ