আজ   ,
সংবাদ শিরোনাম :

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট অধিনায়ক রিয়াদ

  অনলাইন ডেস্ক

 

 

 

আঙুলের চোটের কারণে দল থেকে মোটামুটি লম্বা সময়ের জন্যই ছিটকে গেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। শুধু যে তিন ফরম্যাটে দলের সেরা ক্রিকেটার তিনি, তাই নয়। টেস্ট ও টি২০ দলের অধিনায়কের দায়িত্বও তার। সাকিবের ছিটকে যাওয়ায় তাই আসন্ন জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এ দুই ফরম্যাটে অধিনায়ক কে হবেন, সেটা নিয়ে একটা সংশয় ছিল। তবে গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিলেন, সাকিবের অনুপস্থিতিতে টেস্ট ও টি২০ দলের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গতকাল ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে সাকিবের অনুপস্থিতি এবং দুই ফরম্যাটের সম্ভাব্য অধিনায়ক কে- এমন প্রশ্নের উত্তরে নাজমুল হাসান বলেন, ‘টেস্ট অধিনায়ক হিসেবে আমার পছন্দ মাহমুদউল্লাহ রিয়াদ। আমার বিশ্বাস, সাকিবের অনুপস্থিতিতে সে দলকে ভালোভাবেই নেতৃত্ব দিতে পারবে।’

অধিনায়কত্ব অবশ্য রিয়াদের জন্য এখন আর নতুন কিছু নয়। জানুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেই সিরিজের পর শ্রীলংকার বিপক্ষে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট এবং টি২০ সিরিজে সাকিবের বদলে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন রিয়াদ। মার্চে শ্রীলংকায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির তিনটি ম্যাচেও দলের অধিনায়ক ছিলেন তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ