আজ   ,
সংবাদ শিরোনাম :
«» রায়পুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু «» ৬০ বছরেই ছাড়তে হবে প্রধান শিক্ষকদের দায়িত্ব «» ৬০ বছরেই ছাড়তে হবে প্রধান শিক্ষকদের দায়িত্ব «» সোনারগাঁয়ে শিক্ষকদের সাথে আবু নাইম ইকবালের মতবিনিময় সভা «» মাননীয় প্রধানমন্ত্রী বরাবর বাবেশিকফো ছাতক উপজেলার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান «» অতিরিক্ত ৪% কর্তনের প্রজ্ঞাপন বাতিল ও জাতীয়করণের দাবীতে শিক্ষক কর্মচারি ফোরাম এর সংবাদ সম্মেলন, মানববন্ধন এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান «» রায়পুর সরকারী কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত «» কোচিংয়ের সব দায় শিক্ষকের নয় «» অনুমোদন পেল আরও তিন ব্যাংক «» অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি

সারাবিশ্বে আগামী ৪৮ ঘণ্টা ইন্টারনেটে সমস্যা থাকবে

অনলাইন ডেস্ক

 

 

সারাবিশ্বের ইন্টারনেট ব্যবহারকারী আগামী ৪৮ ঘণ্টা ইন্টারনেটে ধীরগতি পেতে পারেন।
মূল ডোমেইনের নিয়মিত রক্ষণাবেক্ষণের জন্য সংশ্লিষ্ট অবকাঠামো কিছু সময়ের জন্য বন্ধ করা হবে। এর প্রভাবে ইন্টারনেট সংযোগ পেতে সমস্যা হতে পারে।
রাশিয়া টুডের প্রতিবেদনে বৃহস্পতিবার এ তথ্য জানানো হলেও এই ৪৮ ঘণ্টা কখন থেকে শুরু হবে বা কখন শেষ হবে সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।
মূল সার্ভারের এই নিয়মিত রক্ষণাবেক্ষণের (রুটিন মেইনটেন্যান্স) কাজ করে ইন্টারনেট করপোরেশন অব অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বারস (আইসিএএনএন)।
রক্ষণাবেক্ষণের মাধ্যমে ‘ক্রিপটোগ্রাফিক কি’ পরিবর্তন করা হয়। এটি ডোমেইন নেম সিস্টেম (ডিএনএস) বা ইন্টারনেট অ্যাড্রেস বুক সুরক্ষিত রাখতে সাহায্য করে।
মোবাইল রিসার্চ গ্রুপের বিশ্লেষক এলডার মুর্তাজিন বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কিছু ওয়েবসাইটে প্রবেশ করতে সমস্যা হতে পারে ও ইন্টারনেট পেজ লোড হতে বেশি সময় নিতে পারে। যারা পুরনো সফটওয়্যার ব্যবহার করেন তারা আরও বেশি সমস্যায় পড়তে পারেন।
কমিউনিকেশন রেগুলেটরি কর্তৃপক্ষের (সিআরএ) মতে, ডোমেইন নেম সিস্টেম (ডিএনএস) সুরক্ষিত রাখার জন্য এটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।
যেসব ইন্টারনেট ব্যবহারকারী বা ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান এই পরিবর্তনের জন্য প্রস্তুত হবেন না তারা অসুবিধায় পড়তে পারেন বলে সিআরএ’র পক্ষ থেকে বলা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ