আজ   ,
সংবাদ শিরোনাম :
«» রায়পুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু «» ৬০ বছরেই ছাড়তে হবে প্রধান শিক্ষকদের দায়িত্ব «» ৬০ বছরেই ছাড়তে হবে প্রধান শিক্ষকদের দায়িত্ব «» সোনারগাঁয়ে শিক্ষকদের সাথে আবু নাইম ইকবালের মতবিনিময় সভা «» মাননীয় প্রধানমন্ত্রী বরাবর বাবেশিকফো ছাতক উপজেলার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান «» অতিরিক্ত ৪% কর্তনের প্রজ্ঞাপন বাতিল ও জাতীয়করণের দাবীতে শিক্ষক কর্মচারি ফোরাম এর সংবাদ সম্মেলন, মানববন্ধন এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান «» রায়পুর সরকারী কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত «» কোচিংয়ের সব দায় শিক্ষকের নয় «» অনুমোদন পেল আরও তিন ব্যাংক «» অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি

হজ ফ্লাইট শুরু- শিক্ষার কণ্ঠস্বর

অনলাইন ডেস্ক

৪১৯ জন যাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি বছরের প্রথম হজ ফ্লাইট। শনিবার সকাল ৭টা ৫৫ মিনিটে ফ্লাইটটি জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে।
এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল এবং ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।
হজযাত্রীদের সঙ্গে দুই মন্ত্রী কুশলাদি বিনিময় করেন এবং দোয়া ও মোনাজাতের মাধ্যমে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, এবার কোনও হজযাত্রী ট্রাভেল এজেন্সির দ্বারা প্রতারণার শিকার হবে না। তিনি বলেন, ‘শতভাগ নিশ্চিত করছি, কেউ কোনও ধরনের প্রতারণার শিকার হবে না।’
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, বিমানের অবিক্রীত ১০ হাজার টিকিট শিগগিরই বিক্রি হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইনামুল বারী, ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস এম নাঈম হাসান সহ বিমান ও সিভিল এভিয়েশনের উর্ধ্বতন কর্মকর্তারা।
আগামী ১৫ আগস্ট পর্যন্ত চলবে হজ ফ্লাইট। ২৭ আগস্ট থেকে শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর শেষ হবে হজের ফিরতি ফ্লাইট।
উল্লেখ্য, এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ যাত্রী হজ পালনে সৌদি আরবে যাবেন। এর মধ্যে সরকারি ডেলিগেটসহ ৬৪ হাজার ৫০০ হজযাত্রী পরিবহন করবে বিমান। বাকি হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। ১৫৫টি বহির্গমন ও ১৪৩টি ফিরতি ফ্লাইটের স্লট রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ