আজ   ,
সংবাদ শিরোনাম :

১৪ দফা দাবিতে মানববন্ধন নার্সিং ডিপ্লোমা শিক্ষার্থীদের

অনলাইন ডেস্ক

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নার্সিং ডিপ্লোমা কোর্স বাতিলসহ ১৪ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন।  শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন-২০১৬ অনুযায়ী কারিগরি শিক্ষা বোর্ড ডিপ্লোমা নার্সিং কোর্স পরিচালনা করতে পারে না। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একটি আইন বলবৎ থাকার পরও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি (নার্সিং), ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার (নার্সিং) এবং ডিপ্লোমা ইন নার্সিং টেকনোলজি নামে অসম্পূর্ণ ও বিতর্কিত কোর্স পরিচালনার জন্য ভিন্ন একটি মন্ত্রণালয়ের অধীনে সাংঘর্ষিক আইন প্রনয়ন সংবিধানসম্মত নয়। নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ডিপ্লোমা স্টুডেন্ট ভর্তির ক্ষেত্রে যোগ্যতা এইচএসসি ও নির্ধারিত জিপিএ থাকলেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ক্ষেত্রে এসএসসি দেখানো হয়েছে। এই বৈষম্যমূলক নীতি মেনে নেওয়া হবে না। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সভাপতি সাদিয়া আক্তার, সাধারণ সম্পাদক রাকিব হোসেন, কেন্দ্রীয় নেতা মামুন মিয়া, একরামুল হক, সিফাত পাঠান ও আকাঈদ ইসলাম প্রমুখ। মানববন্ধনে রাজধানীর বিভিন্ন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ