আজ   ,
সংবাদ শিরোনাম :

১৮৮ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার উড়োজাহাজ বিধ্বস্ত

অনলাইন ডেস্ক

 

 

 

 

১৮৮ জন আরোহী নিয়ে ইন্দোনেশিয়ায় লায়ন এয়ারের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে।

সোমবার সকালে রাজধানী জাকার্তা থেকে সুমাত্রার পেংকাল পিনাং শহরে যাওয়ার পথে ফ্লাইট জেটি-৬১০ সমুদ্রে বিধ্বস্ত হয় বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

উড্ডয়নের ১৩ মিনিটের মাথায় বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ উড়োজাহাজটির সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সকাল ৬টা ২০ মিনিটে উড্ডয়ন করা উড়োজাহাজটি এক ঘণ্টার মধ্যে গন্তব্যে পৌঁছানোর কথা ছিল।

ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সির মুখপাত্র ইউসুফ লতিফ বলেছেন, উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে, এটা নিশ্চিত। এ সমুদ্রের ৩০ থেকে ৪০ মিটার গভীরে ডুবে গেছে। উড়োজাহাজটির সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে সর্বশেষ যোগাযোগের সময় উড়োজাহাজটি সমুদ্র পাড়ি দিচ্ছিল জানিয়ে বিবিসি বলছে, দুর্ঘটনায় কেউ জীবিত আছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আরোহীদের মধ্যে ১৭৮ জন পূর্ণবয়স্ক, তিনটি শিশু, দুইজন পাইলট এবং পাঁচজন ক্রু ছিলেন বলে এক সংবাদ সম্মেলনে কর্তৃপক্ষ জানিয়েছে।

লায়ন এয়ারের প্রধান নির্বাহী এডওয়ার্ড সিরাইত বলেনে, ‘আমরা সব তথ্য সংগ্রহ করছি। আমরা এখনই কোনো মন্তব্য করতে পারছি না।’

এর আগে ২০১৩ সালে লায়ন এয়ারের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছিল। বালিতে সমুদ্রে বিধ্বস্ত হওয়া ওই উড়োজাহাজের ১০৮ আরোহীর সবাই জীবিত ছিলেন।

২০০৪ সালে বিধ্বস্ত হওয়া একই এয়ার লাইনের আরেকটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত হয়েছিলেন ২৫ জন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ