আজ   ,
সংবাদ শিরোনাম :
«» নৈতিকতা ও সামাজিক অবক্ষয়ে চাই ধর্মীয় নৈতিক মূল্যবোধ অটুট রাখা «» অরিত্রির শিক্ষক হাসনা হেনার জামিন «» বড় জয়ে সিরিজ শুরু টাইগারদের «» চান্দিনা মাতৃভূমি মডেল স্কুল এন্ড কলেজে বীরের কণ্ঠে বীর কাহিনী অনুষ্ঠান সম্পন্ন «» চান্দিনা মাতৃভূমি মডেল স্কুল এন্ড কলেজে মুক্তিযোদ্ধাদের স্মৃতি চারণমূলক বীরের কণ্ঠে বীরত্বের কাহিনী অনুষ্ঠিত «» সজিব পাতায় শিশির ভেজা নিংড়ানো ভালবাসায় গ্রামীণ জনপদ «» নরসিংদীর শিবপুরে ২ বাসের সংঘর্ষে নিহত ৪ আহত ২০ «» ভিকারুননিসার নতুন অধ্যক্ষ হাসিনা বেগম «» ব্রহ্মচারী শ্রী শ্রী সুবোধ চাঁদ ঠাকুরের শেষকৃত্য সম্পন্ন «» স্কুল পড়ুয়াদের মোবাইলের অপব্যবহারের জন্য মূলত কারা দায়ী?

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা ৮ থেকে ১৩ আগস্ট পর্যন্ত

অনলাইন ডেস্ক

 

 

আজ বুধবার থেকে শুরু হচ্ছে ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা। সিদ্ধান্ত অনুসারে ৮ থেকে ১৩ আগস্ট পর্যন্ত চলবে এই বিসিএসের আবশ্যিক পরীক্ষা। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা হবে। ইতিমধ্যে পরীক্ষার আসন বিন্যাস নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, যথাসময়ে লিখিত পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইলেকট্রনিক ডিভাইস পরীক্ষার হলে নিষিদ্ধ করা হয়েছে। গত ২৮ ফেব্রুয়ারি ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। তাঁরা এখন লিখিত পরীক্ষায় অংশ নেবেন। গত বছরের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফল প্রকাশ করা হয়। বিসিএসের আবেদনের ক্ষেত্রে ৩৮তম বিসিএসে রেকর্ড সৃষ্টি হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে।

এদিকে, পরীক্ষার হলে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ করেছে পিএসসি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ