আজ   ,
সংবাদ শিরোনাম :

৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা কাল-শিক্ষার কণ্ঠস্বর

শিক্ষার কণ্ঠস্বর ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা টানা পাঁচ দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে রাখলেও পূর্ব ঘোষণা অনুযায়ী আগামীকাল শুক্রবার ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।
কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বৃহস্পতিবার বলেন, নির্ধারিত সময়েই পরীক্ষা হবে। শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে।
শিক্ষার্থীদের সড়ক অবরোধ এবং ঢাকায় গণপরিবহনের সংকট থাকলেও ৩৯তম বিসিএসের প্রিলিমিনারিতে পরীক্ষার্থী কম হওয়ায় এই পরীক্ষা নেওয়ায় কোনো অসুবিধা দেখছেন না কমিশন প্রধান। তিনি বলেন, এগুলোতে (শিক্ষার্থীদের কর্মসূচি) কোনো অসুবিধা নেই। কারণ অনেক আগেই পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। ৩৯ হাজার পরীক্ষার্থী। শুধু ঢাকায় পরীক্ষা হবে। বেশিরভাগ প্রার্থীই ঢাকার, কারণ ঢাকায় মেডিকেল কলেজ বেশি।
স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এই পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। রাজধানীর ২৫টি কেন্দ্রে এ পরীক্ষা নেওয়া হবে। দুপুর দেড়টা থেকে ২টা ২৫ মিনিটের মধ্যে প্রার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করে সিটে বসতে হবে। দুপুর আড়াইটায় দেওয়া হবে উত্তরপত্র। ৩টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা হবে। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কেউ হল থেকে বের হতে পারবে না।
বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, মোবাইল ফোন, ঘড়ি, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর, গহনা-অলংকার, ক্রেডিটকার্ড, ব্যাংক কার্ড এবং ব্যাগ নিয়ে পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ। কেউ এসব জিনিস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করলে সেগুলো বাজেয়াপ্ত করে তার প্রার্থিতা বাতিল করা হবে। পাশাপাশি ভবিষ্যতে তাকে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হবে।
প্রিলিমিনারি পরীক্ষার সময় হাত ঘড়ি, পকেট ঘড়ি ও ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার করা যাবে না জানিয়ে কমিশন বলেছে, সময় জানার জন্য পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি রাখা হবে। পরীক্ষা হলে প্রার্থীরা কানে কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। গহনা-অলংকার জাতীয় কোনো কিছু ব্যবহার করা যাবে না।
গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেছেন।
এ বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ