আজ   ,
সংবাদ শিরোনাম :

৪% কর্তনের প্রতিবাদে ফের কর্মসূচি ঘোষণা করল বাবেশিকফো

নিজস্ব প্রতিনিধি


অবসর বোর্ড ও কল্যাণ তহবিলে কোন রুপ বাড়তি সুবিধা না দিয়ে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের প্রতিবাদে আবারো কর্মসূচি ঘোষণা করেছে এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরির ৫ লক্ষাধিক শিক্ষকের  সংগঠন বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম (বাবেশিকফো)। ৮ ফেব্রুয়ারি, শুক্রবার বাবেশিকফো এর সর্বোচ্চ নীতিনির্ধারণী উইং কার্যনির্বাহি কমিটির গুরুত্বপূর্ণ সভায় উক্ত কর্মসূচি ঘোষণা করা হয়। ইতোপূর্বে সংগঠনটি চলতি মাসের ২ তারিখে একই দাবিতে সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছিল।সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইদুল হাসান সেলিমের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মহাসচিব মোঃ আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক এনামুল ইসলাম মাসুদ, সহ সভাপতি মোঃ হারুনুর রশিদ, যুগ্ম মহাসচিব মোঃ আব্দুল জব্বার, জি.এম.শাওন, অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন আজিজী, প্রচার সম্পাদক মতিউর রহমান দুলাল, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ আতিকুল হক প্রমুখ শীর্ষ নেতৃবৃন্দ।
 উক্ত সভায় কারিগরী শাখায় জানুয়ারি মাস থেকে ৪% অতিরিক্ত কর্তন এবং অন‌্যান‌্য শাখায় কর্তনের  প্রচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। ৪% কর্তনের আদেশ স্থায়ীভাবে বাতিলের দাবিতে সংগঠনটি নিম্নোক্ত কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচি সমুহ:১) চলতি সপ্তাহে শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি জনাব আফসারুল আমিন,  মাননীয় শিক্ষামন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, শিক্ষা সচিব, অর্থ সচিব  মহোদয়গণের  সাথে সাক্ষাৎ করে স্মারকলিপি প্রদান ।২)আগামী ১৯ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে সকল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহি কর্মকর্তার মাধ‌্যমে প্রধানমন্ত্রী বরাবর এবং মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪% কর্তন বন্ধের অনুরোধ জানিয়ে  স্মারক লিপি প্রদান।৩) ১৯ ফেব্রুয়ারি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এবং প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে। সংবাদ সম্মেলনে নতুন কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। সংগঠনের কেন্দ্রীয়, জেলা, উপজেলা  সহ সারাদেশের সর্বস্তরের নেতৃবৃন্দকে উক্ত কর্মসূচি সমুহ সফলের লক্ষ্যে  যথাযথ ব‌্যবস্থা গ্রহন এবং স্বীয় অধিকার প্রতিষ্ঠার জন্য সারাদেশের এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষকদের সকল কর্মসূচি স্বতঃস্ফূর্তভাবে পালনের জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ