আজ   ,
সংবাদ শিরোনাম :

বাদ পড়া ৪৯৪ শিক্ষক এমপিভুক্ত হচ্ছেন

শিক্ষার কণ্ঠস্বর ডেস্ক

 

স্কুল ও কলেজের তথ্য প্রযুক্তি, বিজ্ঞান, চারুকলা এবং শ্রেণিশাখার বাদপড়া ৪৯৪ জন শিক্ষক নতুন করে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার বা এমপিও) হচ্ছেন।

মঙ্গলবার এমপিওভুক্তির নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপণ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব কামরুল হাসান স্বাক্ষরিত আদেশে বলা হয়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা জারি হওয়ার আগে পর্যন্ত অতিরিক্ত শ্রেণিশাখা ও বিভাগ/বিষয় অনুমোদনের বিপরীতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে।

এ আদেশ জারি ফলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বাদপড়া শিক্ষকদের তালিকার বাইরে যদি কোনো শিক্ষক নির্দিষ্ট সময়ে বিধি মোতাবেক নিয়োগ পান, তাহলে তিনিও এমপিভুক্ত হতে পারবেন।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের ১ আগস্টের সভার রেজুলেশন অনুযায়ী, বাদপড়া শিক্ষক ও শ্রেণিশাখার অতিরিক্ত শিক্ষকদের এমপিওভুক্তির আদেশ জারি করতে সিদ্ধান্ত নেওয়া হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।


ঘোষনাঃ