ঢাকাWednesday , 11 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপরাধ ও দুর্নীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকুরির খবর
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. মুক্তিযুদ্ধ
  15. রাজনীতি

এক হাজার টাকার নোট প্রত্যাহারের খবর গুজব: বাংলাদেশ ব্যাংক

Link Copied!
ad

লাল রং-এর এক হাজার টাকার নোট প্রত্যাহার করা হচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ নাসের। 

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়েছে: এক হাজার টাকা নোট নিয়ে কেউ কেউ গুজব ছড়াচ্ছে, লাল রং-এর এক হাজার টাকার নোট প্রত্যাহার করা হচ্ছে না, কাউকে জমা দিতেও বলা হয়নি।

এর আগে সোশ্যাল মিডিয়ায় এক হাজার টাকা প্রত্যাহার সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়ে। এতে বলা হয়: ‘‘বিশেষ দৃষ্টি আকর্ষণ– বাংলাদেশ ব্যাংকের নির্দেশক্রমে ১০০০ টাকা মূল্যমানের লাল নােট লেনদেনের সর্বশেষ সময়সীমা ৩০/০৫/২০২২ ইং তারিখ পর্যন্ত। এরপর আর কোনাে ১০০০ টাকা মূল্যমানের লাল নােট ব্যাংকে জমা নেয়া হবে না। সুতরাং ৩০/০৫/২০২২ ইং তারিখ দুপুর ১২.০০ টার মধ্যে ১০০০ টাকা মূল্যমানের লাল নােট ব্যাংকে জমাদানের জন্য নির্দেশ প্রদান করা হল। পরবর্তী দিন হতে ১০০০ টাকা মূল্যমানের লাল নােট অচল বলে গণ্য হবে।’’

এমন গুজবের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে এক হাজার টাকার নোট প্রত্যাহার করা হচ্ছে না এবং কাউকে জমা দিতে বলা হয়নি বলে জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।