ঢাকাWednesday , 11 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপরাধ ও দুর্নীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকুরির খবর
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. মুক্তিযুদ্ধ
  15. রাজনীতি

এসএসসি-দাখিল ভোকেশনালের রুটিন প্রকাশ

Link Copied!
ad

এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা চলতি বছর সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। এ পরীক্ষা শুরু হবে আগামী ১৯ জুন। যা চলবে আগামী ১৪ জুলাই পর্যন্ত। এর মধ্যে ৪ জুলাই পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা এবং ১৪ জুলাই পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা। ২ ঘণ্টার পরীক্ষা দেড় ঘণ্টা ও ৩ ঘণ্টার পরীক্ষা ২ ঘণ্টা সময়ে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বুধবার (১১ মে) কারিগরি শিক্ষা বোর্ড থেকে এই রুটিন প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত রুটিন থেকে জানা গেছে, তবে সৃজনশীল প্রশ্নের ক্ষেত্রে ক, খ, গ ও ঘ সেটের সবগুলোর উত্তর ধারাবাহিকভাবে লিখতে হবে। প্রশ্নপত্রে উল্লেখিত পূর্ণমানের যে কোনো বিভাগ মিলিয়ে মোট ৫০ শতাংশ প্রশ্নের উত্তর লিখতে হবে। তবে তাত্ত্বিক বা ব্যবহারিক অংশে রেফার্ড থাকলে তাকে উভয় অংশে পরীক্ষা দিতে হবে। পাসও করতে হবে পৃথকভাবে।

মোবাইল ব্যবহার করতে পারবেন কেবল কেন্দ্র সচিব। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কোনোভাবেই প্রশ্নপত্রের প্যাকেট খোলা যাবে না। তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষার উপস্থিতির জন্য একই হাজিরা সিট ব্যবহার করতে হবে।

পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।