ঢাকাMonday , 9 August 2021
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপরাধ ও দুর্নীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকুরির খবর
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. মুক্তিযুদ্ধ
  15. রাজনীতি

টি-টুয়েন্টিতে ১০০ উইকেট ও হাজার রানে সাকিবই প্রথম

Link Copied!
ad

স্পোর্টস ডেস্ক

অনন্য এক রেকর্ডে নাম লেখালেন সাকিব আল হাসান। বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ছুঁয়ে ফেললেন ১০০ উইকেটের মাইলফলক।

বাঁহাতি টাইগার স্পিনারের (১০২) সামনে আছেন শুধু শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা, যার ঠিক ১০৭ উইকেট সংগ্রহ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুরে সিরিজের পঞ্চম ও শেষ টি-টুয়েন্টিতে নামার আগে সাকিবের দখলে ছিল ৯৮ উইকেট। ম্যাচে নিজের প্রথম ওভারে তিনি ফেরান অজি অধিনায়ক ম্যাথু ওয়েডকে। পরে অ্যাস্টন টার্নারকে আউট করে অসাধারণ কীর্তি গড়েন।

সাকিব বিশ্বের একমাত্র অলরাউন্ডার যার আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ব্যাট হাতে এক হাজারের (১৭১৮) বেশি সংগ্রহ ও একশ উইকেট শিকারের কীর্তি হল।

আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেছেন শুধু মালিঙ্গা। শ্রীলঙ্কার সাবেক পেসার ১০৭ উইকেট নিয়ে অবসরে গেছেন। উইকেটের সেঞ্চুরি ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি (৮৩ ম্যাচে ৯৯ উইকেট), আফগানিস্তানের রশিদ খান (৫১ ম্যাচে ৯৫ উইকেট)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।