ঢাকাMonday , 2 August 2021
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপরাধ ও দুর্নীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকুরির খবর
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. মুক্তিযুদ্ধ
  15. রাজনীতি

বিশ্বের দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

Link Copied!
ad

স্পোর্টস ডেস্ক

ইতালির লেমন্ট মার্সেল জ্যাকবস এখন বিশ্বের দ্রুততম মানব। টোকিও অলিম্পিকে ১০০ মিটার দৌড়ে প্রথম হয়ে স্বর্ণ জিতে নেওয়ার পাশাপাশি নির্বাচিত হয়েছেন বিশ্বের দ্রুততম দৌড়বিদ হিসেবে।

৯ দশমিক ৮০ সেকেন্ড সময়ে তিনি ১০০ মিটারের দৌড় শেষ করেন। ৯ দশমিক ৮৪ সেকেন্ড ১০০ মিটার দৌড়ে রৌপ্য পদক জিতে নিয়েছেন যুক্তরাষ্ট্রের স্প্রিন্টার ফ্রেড কার্লেই এবং কানাডার স্প্রিন্টার আন্দ্রে ডি গ্রাসে সময় নিয়েছেন ৯ দশমিক ৮৯ সেকেন্ড। তিনি জিতেছেন ব্রোঞ্জ পদক।

এতদিন বিশ্বের দ্রুততম মানব ছিলো উসাইন বোল্ট এবং ১০০ মিটার বলতেই সবাই জানতো- সেখানে উসাইন বোল্ট এবং তার গলাতেই উঠবে সোনার পদক।

কিন্তু ২০১৬ রিও অলিম্পিকেই অ্যাথলেটিকসের ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানান বোল্ট। ফলে ১৩ বছর পর বোল্টের জায়গা দখল করে নিল ইতালির লেমন্ট মার্সেল জ্যাকবস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।