ঢাকাWednesday , 22 December 2021
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপরাধ ও দুর্নীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকুরির খবর
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. মুক্তিযুদ্ধ
  15. রাজনীতি

ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

Link Copied!
ad

স্পোর্টস ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখল বাংলাদেশের মেয়েরা।

শিরোপা ধরে রাখার মিশনে সন্ধ্যায় ভারতের বিপক্ষে মাঠে নেমেছি টুর্নামেন্টে একটি গোল না খাওয়া বাংলার মেয়েরা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দুই দলের লড়াই উত্তেজনা ছড়ায় প্রতিটি মুহুর্তে।

২০১৮ সালের আসরে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া টুর্নামেন্টে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার সেটি বাড়িয়ে অনূর্ধ্ব-১৯ করা হলেও অপ্রতিরোধ্য ছিল বাংলাদেশ। রবিন রাউন্ড লিগে ভারতকে ১-০ গোলে হারিয়ে মানসিক ভাবে অনেকটা এগিয়ে ছিল মারিয়া মান্ডারা।

গোটা ম্যাচেই আধিপত্য ছিল স্বাগতিক মেয়েদের। ভারতের আক্রমণ ভাগে একের পর এক আক্রমণে ১৬ মিনিটেই লিড পেতে পারত বাংলাদেশ। ভারতের গোলরক্ষক প্রথম দফায় বল রাখতে না পারলে তহুরা শট নেন। তবে শেষ পর্যন্ত গোলরক্ষক গোললাইনে থেকে সেভ করে।

যদিও বাংলাদেশ দলের মেয়েদের দাবি ছিল গোল হয়েছে তবে রেফারি রেফারি শেষ পর্যন্ত আশ্বস্ত করেন, বল লাইনের ওপর ছিল।

এরপর ম্যাচের ৭৬ মিনিটে বল গোললাইন ক্রস করলেও সহকারী রেফারি পতাকা তুলেন অফসাইডের। মিনিটে মিনিটে উত্তেজনা ছড়ানোর ম্যাচে শেষ পর্যন্ত ৮০ মিনিটের মাথায় আনাই মুঘিনির বক্সের বাইরে থেকে নেয়া শট ভারতের গোলরক্ষক আঁটকে রাখতে পারেননি।

শেষ পর্যন্ত আনাই মুঘিনির করা গোলটাই জয়সূচক গোলে পরিণত হয়ে উঠে। বিজয়ের মাসে ভারতের বিপক্ষে আরেকটি জয়। মারিয়া মান্ডা ম্যাচ শেষে যেমনটা বলছিলেন, বিজয়ের ৫০ বছরের সুবর্ণ জয়ন্তীতে গোটা দেশকে উৎসর্গ করেছেন জয়টা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।