ঢাকাSunday , 2 January 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপরাধ ও দুর্নীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকুরির খবর
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. মুক্তিযুদ্ধ
  15. রাজনীতি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে যোগদান করলেন নতুন সচিব

Link Copied!
ad

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে নতুন সচিব হিসেবে মো. আবু বকর সিদ্দীক যোগদান করেছেন।

রোববার (২ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে নতুন সচিবের যোগদান শেষে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তাকে ফুল দিয়ে বরণ করেন।
 

এসময় আজই মন্ত্রণালয়ে যোগ দেওয়ার পর নতুন শিক্ষা সচিব আবু বকর সিদ্দীক শিক্ষাখাতের চলমান অগ্রগতির ধারা অব্যাহত রাখতে কাজ করে যাবেন বলে জানান।
 

এসময় কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

যোগদান শেষে বিকেলে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নতুন সচিব মো. আবু বকর সিদ্দীক।
 

মো. আবু বকর সিদ্দীক বিসিএস নবম ব্যাচের কর্মকর্তা। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি উইং সেতু বিভাগ, সেতু মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন।
 

এর আগে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
 

মো. আবু বকর সিদ্দীক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ থেকে স্নাতকোত্তর করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে স্নাতকোত্তর করেন।

 

যুক্তরাজ্যভিত্তিক গ্লোবাল সংস্থা চার্টার্ড ইন্সটিটিউট অব প্রকিউরমেন্ট অ্যান্ড সাপ্লাই থেকে পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ে আন্তর্জাতিক ডিপ্লোমা অর্জন করে সিআইপিএস সদস্য লাভ করেন।
 

এদিকে ফুল দিয়ে বরণ করে নেওয়ার পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাও হবে সংক্ষিপ্ত সিলেবাসে।
 

শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে শিক্ষা ব্যবস্থায় থাকা ঘাটতি পূরণই এখন বড় চ্যালেঞ্জ। করোনা সংক্রমনের ঊর্ধ্বগতির কারণে মার্চ পর্যন্ত পুরোপুরি শিক্ষা কার্যক্রম স্বাভাবিক হবে না।

শিক্ষার্থীদের টিকা কার্যক্রম নিয়ে দীপু মনি বলেন, খুব শিগগিরই সারা দেশের শিক্ষার্থীদের টিকা দেওয়ার কাজ সম্পন্ন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।