মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর মাগুরা ও রাজশাহী জেলার গণিত অলিম্পিয়াড কৌশল এর সাত দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ ক্যাম্প 2020 সম্পন্ন হয়েছে।

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর আওতাধীন গণিত অলিম্পিয়াড কৌশল অনলাইন প্রশিক্ষণ ক্যাম্প 2020 গুগোল ক্লাসরুম ও জুম প্লাটফর্মে সম্পন্ন হয়েছে।

পটুয়াখালী জেলার আটটি উপজেলা থেকে ৩০ জন ইউআরসি ইনস্ট্রাক্টর, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক ৩০ জনসহ তিন ভেন্যুতে মোট ৯০ জন অংশগ্রহণকারী নিয়ে এ প্রশিক্ষণ সম্পন্ন হয়। এতে মোট প্রশিক্ষক ছিলেন ১২ জন।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন মুহাম্মদ সোহেল  হাসান, টিম লিডার (উপসচিব), গণিত অলিম্পিয়াড সাব কম্পোনেন্ট, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ.এ.মুনির হাসান, সাধারণ সম্পাদক, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি। অধ্যাপক ফারুক আহমেদ, পরামর্শক, গণিত অলিম্পিয়াড সাব কম্পোনেন্ট, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং পটুয়াখালী জেলার পক্ষ থেকে শওকত আলী খান হিরণ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, পটুয়াখালী সদর। এছাড়াও বক্তব্য রাখেন তিন জেলার প্রশিক্ষকগণ ও প্রশিক্ষনার্থীবৃন্দ।

এর আগে ১০ সেপ্টেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আকরাম-আল-হোসেন, সিনিয়র সচিব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এতে সভাপতিত্ব করেন মো. ফসিউল্লাহ, মহাপরিচালক(গ্রেড-১) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

উল্লেখ্য প্রশিক্ষণ সম্পন্ন করা মাস্টার ট্রেইনারবৃন্দ পরবর্তীতে বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করবেন।

SHARE