সবুজ বাংলা গড়ার প্রত্যয়ে লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে টিফিনের টাকায় এক লাখ চারা বিতরণের লক্ষ্যে দশপাড়া কামিল মাদরাসায় গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া মাদরাসা থেকে শুক্রবার বেলা ২ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করেন দাউদকান্দি উপজেলা অাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি মোঃ ছাত্তার তালুকদার।

কর্মসূচিতে দ্বিতীয় পর্বে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা বিতরণের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা করেন সিনিয়র সাংবাদিক লিটন সরকার বাদল, সমাজ কর্মী ও সংগঠক নারায়ন বনিক ও লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল।

এসময় উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অাশরাফ উদ্দিন নিলয়, সাংগঠনিক সম্পাদক ফরিদ ভূইয়া, কেন্দ্রীয় সদস্য অাব্দুল্লাহ অাল মামুন, মামুন, দাউদকান্দি শাখার সভাপতি প্রান্ত সাহা, সাধারণ সম্পাদক শাওন মোঃ সোহাগ, শিক্ষাবিষয়ক সম্পাদক অানিসুর রহমান অনিক, অর্থ সম্পাদক তানভীর খাঁন, তথ্য সম্পাদক ইউসুফ ভূইয়া, সমাজকল্যাণ সম্পাদক অাবু মুসা, সদস্য ইয়াসিন, তানভীর ও হিমেল প্রমুখ।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার অালম সোহেল এর অাগে গত ৫ জুলাই থেকে ৩১ টি জেলায় ভ্রাম্যমাণ হেঁটে হেঁটে ৫৭ হাজার ৭ শত গাছের চারা বিতরণ করেছে। লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের জমানো টাকায় কেনা গাছের চারা হেঁটে হেঁটে গ্রামের বিভিন্ন বাড়িতে উপহার দেওয়া হচ্ছে। প্রতিবছরের মত এবছরও ১ লাখ চারা বিতরণ করা হবে বলে জানান।

SHARE